কুমিল্লার লাকসামে মোহাম্মদ হোসেন হত্যা মামলার আসামী ২ জন আটক

0
1180

 

 

কুমিল্লা জেলা প্রতিনিধি :

কুমিল্লার লাকসামে টেঁটাবিদ্ধ করে মোহাম্মদ হোসেন (৩৬) নামক যুবককে হত্যা মামলার প্রধান আসামী রাশেদ হোসেনসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। লাকসাম থানা পুলিশ গত বুধবার (২২ জুলাই) রাতে নোয়াখালির সোনাইমুড়ি অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। চাঞ্চল্যকর হত্যা মামলার দুই আসামী গ্রেফতার হওয়ায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

 

লাকসাম উপজেলার শ্রীয়াং গ্রামে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ১৬ জুলাই ভোরে ওই গ্রামের রাশেদ হোসেন সহ ৩০/৩৫জন প্রতিপক্ষের বাড়িতে ঘুমান্ত অবস্থায় থাকা মানুষের উপর টেঁটা, বল্লম, চাকুসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা, ভাংচর, লুটপাট এবং গাছ-পালা কেটে আতঙ্ক সৃষ্টি করে। এসময় মোহাম্মদ হোসেন ঘর থেকে বাহিরে আসলে রাশেদ তাকে টেঁটাবিদ্ধ করে হত্যা করে। হামলায় মহিলাসহ আরও কমপক্ষে ১০ জন আহত হয়।

 

এ ঘটনায় নিহত মোহাম্মদ উল্লাহর চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদি হয়ে ২৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে লাকসাম থানায় হত্যা মামলা দায়ের করেন। হামলাকারীরা ঘটনার পরপরই আত্মগোপনে চলে যান। মামলা দায়েরের পর থেকে পুলিশ আসামীদের গ্রেফতারে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে। বুধবার (২২ জুলাই) রাতে সোনাইমুড়ি থেকে মামলার প্রধান আসামী রাশেদ হোসেন (২০) ও ৬নং আসামী শামীম হোসেন (১৯) কে গ্রেফতার করে। অভিযুক্ত রাশেদ শ্রীয়াং গ্রামের শাহজাহান মিয়ার ছেলে ও শামীম একই গ্রামের অহিদুর রহমানের ছেলে।

 

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন মামলার প্রধান আসামী রাশেদসহ দুইজনকে সোনাইমুড়ি থেকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন বলেন, তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্য অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।