ইংল্যান্ড সফরে যাচ্ছেন না আমির-সোহেল

0
112

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে আবার ফিরছে ক্রিকেট। এর মধ্যেই এ সিরিজ খেলতে ইংল্যান্ডে পৌঁছেছেন ক্যারিবিয়ানরা। এরপরই ইংলিশদের সঙ্গে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ রয়েছে পাকিস্তানের। সে সিরিজকে লক্ষ্য রেখে ২৯ সদস্যের স্কোয়াড সাজিয়েছে পাকিস্তান দল। তবে সেখানে দলের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির। নেই হারিস সোহেলও।

এ দুই ক্রিকেটারই ‘ব্যক্তিগত কারণে’ ইংল্যান্ড সফরে যাচ্ছেন না। আমির অবশ্য সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য নাম প্রত্যাহার করে নিয়েছেন। টেস্ট থেকে অবসর নিলেই সীমিত ওভারের ক্রিকেট খেলেন এ তারকা। তবে সোহেল কেন নাম প্রত্যাহার করেছেন তা জানা যায়নি। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘আগস্টে আমিরের দ্বিতীয় সন্তানের জন্ম হবে বলে নাম প্রত্যাহার করে নিয়েছেন। অন্যদিকে হারিস ইংল্যান্ড সফর মিস করবে পারিবারিক কারণে।’

তবে এখনও পাকিস্তানের ইংল্যান্ড সফরের সূচি চূড়ান্ত হয়নি। আগস্টের শুরুতে হওয়ার কথা রয়েছে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের এ সিরিজ। তবে ইংল্যান্ডে পাকিস্তান দল পৌঁছাবে আগেভাগেই। উইন্ডিজের মতো পাকিস্তান দলও তিন সপ্তাহের কোয়ারেন্টিনে থাকবে বলে জানা গেছে। তাই উইন্ডিজ সিরিজ চলাকালীন সময়েই ইংল্যান্ডে পা রাখবে বাবর আজমের দল। সূচি অনুযায়ী ৬ জুলাই ইংল্যান্ডে পা রাখার কথা তাদের।

এ সফরকে সামনে রেখে করাচির ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুশীলন শুরু করেছিল পাকিস্তান। তবে করোনাভাইরাসের ভয়াবহতা বেড়ে যাওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছে প্রস্তুতি ক্যাম্প।

পাকিস্তানের ২৯ সদস্যের স্কোয়াড:

আবিদ আলী, ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, আজহার আলী, বাবর আজম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলী, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোযেব মালিক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শেনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান এবং ইয়াসির শাহ।